> > কেন গুগল এডসেন্স ব্লগারদের কাছে এত জনপ্রিয়?

কেন গুগল এডসেন্স ব্লগারদের কাছে এত জনপ্রিয়?

Posted on Tuesday, February 28, 2012 | No Comments



ইন্টারনেটে আয়ের কৌশল বললে যেকোন ব্লগারের প্রথম পছন্দ গুগল এডসেন্স। আমার মনে হয় ১০০ জনকে এই প্রশ্ন করলে, ৭০ জন “হ্যাঁ” বলবেন, ২০ জন দ্বিধাদ্বন্ধে ভুগবেন আর ১০ জন “না” বলবেন। যারা এডসেন্স সম্বন্ধে জানেন না, তাদের মনে এডসেন্সের জনপ্রিয়তা নিয়ে এই প্রশ্নটি জাগতেই পারে, তাই না?

চলুন তাহলে আজ এই বিষয়েই একটু আলোচনা করি।

এই পোষ্টটি মূলত অনেকগুলো পোষ্টকে একত্রে আপনার হাতে তুলে দেয়ার জন্য লেখা হলো। অনুগ্রহ করে লেখার প্রতিটি লিংকের পোষ্টগুলো পড়ে দেখবেন।

এডসেন্সে একাউন্ট খোলা খুবই সহজ

অন্য যেকোনো বিজ্ঞাপনদাতার চেয়ে এডসেন্সের একাউন্ট পাওয়া অনেক সহজ। এডসেন্সের জন্য একাউন্ট খোলা এতই সহজ যে আমরাই ওদের নিয়মের তোয়াক্কা করি না আর দোষ দেই যে গুগল এডসেন্সের একাউন্ট খুলে দিচ্ছে না। নিয়মমেনে এডসেন্সের জন্য আবেদন করলেই গুগল একাউন্ট খুলে দেয়।

ব্লগের বিষয়ে বিজ্ঞাপন দেখায়

আপনার ব্লগ যেকোনো বিষয়েই হোক না কেন, গুগল ঠিক সেই বিষয়েই বিজ্ঞাপন দেখায়। বিজ্ঞাপনে ক্লিক পেতে এই বিষয়টি খুবই জরুরী। আপনার ওজন কমানোর ব্লগে যদি বিজ্ঞাপনদাতা ফুটবলের বিজ্ঞাপন দেখায় তাহলে কি পাঠকেরা আপনার ব্লগের বিজ্ঞাপনে ক্লিক করবে? না করবে না। এ বিষয়ে গুগল এডসেন্স সর্বসেরা।

পছন্দমতো সহজে বিজ্ঞাপন বসানো

আপনার সাইটের ডিজাইন যেমনই হোক না কেন, হরেক সাইজের টেক্সট, ইমেজ কিংবা ভিডিও বিজ্ঞাপন, রং, ফন্ট ব্যবহার করে গুগল এডসেন্সের বিজ্ঞাপন ঠিকই সাইটের সাথে মানিয়ে যায়। এই পোষ্টগুলো (১ম, ২য়) পড়ে দেখুন।

ক্লিক প্রতি আয়ের হার ভাল

এডসেন্সের প্রতি ক্লিকে আয়ের হার অন্য যেকোন বিজ্ঞাপনদাতার হারের চেয়ে বেশি। বিষয়ের উপর নির্ভর করে ক্লিকে আয়ের হারও উঠা নামা করে। Niche ব্লগিংয়ে তুলনামূলকভাবে আয় বেশি হয়।

যেকোনো বিষয়েই বিজ্ঞাপন দেখানো সম্ভব

উড়োজাহাজ হোক আর চায়ের ব্লগ হোক, গুগল যেন যেকোনো বিষয়েই বিজ্ঞাপন দেখাতে পারে। তাই এডসেন্স ব্যবহারের সময় এই বিষয়ে কোনো চিন্তা করতে হয় না, কোড বসালোই গুগল বিষয় ভিত্তিক বিজ্ঞাপন দেখায়।

প্রতি ক্লিকেই টাকা পাওয়া যায়

অনেক বিজ্ঞাপনদাতা আছে যারা বিজ্ঞাপন দেবার আগে বলে দেয় যে নিদির্ষ্ট কিছু দেশ কিংবা এলাকা থেকে ক্লিক আসলেই কেবল ক্লিক প্রতি টাকা দেয়া হবে। কিন্তু গুগল এডসেন্সের বেলায় এমনটি ঘটে না। পাঠক যেকোনো দেশ, যেকোনো অঞ্চল থেকেই হোক না কেন, সঠিকভাবে ক্লিক পড়লেই পয়সা পাবেন। ভুলেও নিজে ক্লিক করবেন না কিংবা কাউকে ক্লিক করতে উৎসাহিত করবেন না। একাউন্ট বন্ধ হয়ে যাবে।

সময়মতো টাকা পাওয়া যায়

অনেক বিজ্ঞাপনদাতা আছে যারা প্রতি ৪৫ দিন কিংবা ৬০ দিনে পেমেন্ট করে। কিন্তু প্রতিমাসে ১০০ ডলার / ৬০ পাউন্ড হলেই ৩০ দিন পর গুগল চেক ইস্যু করে। কোনো ধরনের তালবাহানা কিংবা দেরি হয় না।

গুগলের সাথে প্রতারণা না করে নিয়ম মেনে চললে গুগল এডসেন্স হতে পারে ব্লগ থেকে আয়ের অনন্য উপায়। ইতিমধ্যেই এই ব্লগের পাঠকদের মধ্য থেকে আদনান, শামীম, পান্থ এডসেন্সে সাফল্য দেখিয়েছেন এবং প্রতিমাসে সম্মানজনক আয় করছেন।

আশা করি আপনিও সফল হবেন।

সাথে থাকুন, ভাল থাকুন।

সবার জন্য রইল শুভ কামনা

Leave a Reply

hosting-earnmoney.blogspot.com. Powered by Blogger.

Sample Text

ওয়েবসাইট এর পোস্ট গুলো ভাল লাগলে ওয়েবসাইটটিতে জয়েন করতে ভুলবেন না।

Sample text

Social Icons

Labels

Categories

Recent Comments

Protected by Copyscape Web Copyright Checker

Popular Posts

Advertisement (468 x 60px )

Labels

Search

Popular Posts

Followers

PageRank Display Button

Featured Posts